আমার গাঁয়ে গাজনতলা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

আমার গাঁয়ে গাজনতলা চণ্ডী মণ্ডপের ঘর,
গাঁয়ের পাশে অজয়নদী বয়ে চলে নিরন্তর।
আলুখেতের আলের উপর বসে ফিঙেপাখি,
দিঘির ঘাটে কাকগুলো সব করে ডাকাডাকি।

পথের বাঁকে বেড়ার ধারে ছাগলভেড়া চরে,
আঙিনাতে ছোট শিশুরা দৌড়া-দৌড়ি করে।
কূয়োতলায় বাসন মাজে আমার গাঁয়ের বধু,
পথের মাঝে গরুগুলো উড়ায় ধূলোবালি শুধু।

খেতের আলে বেড়ায় চরে রাঙীগাইয়ের বাছুর,
রাখাল বসে বাজায় বাঁশি,ভাসে বড়ই মিঠে সুর।
ধবল বলাকা মেলে পাখা উড়িছে আকাশেতে,
ঢাক বাজে সকাল-সাঁঝে শিশুরা উঠিছে মেতে।

গাঁয়ে সাঁঝের বেলায় প্রদীপ জ্বলে তুলসীতলায়,
নীলআকাশে চাঁদতারা হাসে ফুটফুটে জোছনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।