ক্ষণিকা
- মৌমিতা পাল ২৯-০৩-২০২৪

তোমার আসা, চলে যাওয়া।
মাঝখানে খানিক সময়!
তবু যেন মনে হয়, - 'নয়,-
এতো ক্ষনকাল পার হয়ে
ফিরে যাওয়া নয়!'
তুমি আছো গোপনে,
সকল কাজের মাঝে।
সকল খেলায়,সকল বেলায়।
সকল ব্যস্ততাতে ভুলে থাকি তোমায়।

অবসর মূহুর্তে।
অথবা বুক যেদিন ভরে শুন্যতায়....
একা থাকি শুয়ে,
আর থাকে জানালার ওপারের আকাশটা।
বাতাস ও মৃদু-মৃদু বয়।
দূর হতে কোকিলটা ডাকে আর ওড়ে...
ক্ষনিকের স্মৃতিগুলো বুকে খেলা করে।
ক্ষণিকা ? ও কি শুধু ক্ষণিকের স্মৃতি?
না-না,ও হৃদয়ের সকল ক্ষনের অতিথি।
চলার পথের সঞ্চয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aniketpal1990
১৪-০১-২০১৭ ১১:৩৯ মিঃ

অসাধারন সুন্দর ভাবনা ও শৈলী...