শপথ করি এসো
- pijush kanti das - আমার বাংলা ২৯-০৩-২০২৪

"শপথ করি এসো "
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
বাংলা আমার সোনার বাংলা
তোমায় ভালোবাসি ,
মেঘনা -পদ্মা দুইটি ধারা
ফোটায় মুখে হাসি ।
শীতলক্ষ্যা ব্রহ্মপুত্র
আর ওই কর্ণফুলি ,
ধানসিঁড়ি ও যমুনাকে
কেমন করে ভুলি ?

আটশো নদী দিয়ে ঘেরা
আমার বাংলাদেশ ,
আজকে দেখি দূষণরোগে
যাচ্ছে হয়ে শেষ ।
আয় না সবে শপথ করি
নিয়ে মায়ের নাম ,
দূষণমুক্ত রাখবো নদী
বাংলার শহর -গ্রাম॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।