নিষ্ফল
- অনিকেত পাল ২৮-০৩-২০২৪

কারারুদ্ধ গৈরিক চিন্তারা কিঞ্চিৎ বাষ্পায়নে,
স্বমহিমায় হাজির হয়
আবেদনের বয়াম হাতে।
বক্রোক্তি করে সৃষ্টিছাড়া উল্লাসে।
বাউন্ডুলে মাতাল মনকে বাঁধতে চাই,
বাঁধন হারা বাউল বাতাসে।
বহ্নিশিখার বেষ্টনীতে...।
বৈরাগী মন কালবৈশাখীকেও,
হার মানায় বোমারু বিমানে।
ধ্বংসের অশনিসংকেতে।
নিত্যনৈমিত্তিক পঙ্ ক্তিরা নিঝুম,
স্তব্ধ নিষিদ্ধ পল্লীতে।
নিশাচর বলাকার
শেষ ডানার ঝাপটে
শান্ত হয় পতঙ্গ রা,
গলিত লাভার উদ্ গিরনে।
শান্ত হয় পাখসাট আশ্চর্য অনুভবে।
চিন্তারা শুকিয়ে মরে কাঠফাটা পিপাসায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

RAISUDDIN
১৪-০১-২০১৭ ২২:৪৯ মিঃ

ভাল লাগলো ধন্যবাদ।