হে বীর কন্যা শেখ হাসিনা
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২০-০৪-২০২৪

হে বীর কন্যা শেখ হাসিনা,
দেখেছি মোরা তোমার রাজ্য পরিচালনা,
অপূর্ব এক ধরণ
অন্যায়কে পরিহার করে,
সত্যকে করেছ বরণ।
বাংলাদেশ ডিজিটাল হবে বলেছিলে তুমি,
তাইতো মোরা স্বপ্ন দেখি,
বিশ্বের বুকে শ্রেষ্ঠ হবে আমাদের জন্মভ’মি।
হে বীর কন্যা শেখ হাসিনা,
দেখেছি তোমার রাজ্য পরিচালনা,
দেখেছি তোমার মেধা,
এমন মেধা সারা বাংলায় মিলবে আর কোথা।
বীর পিতার এক বীর কন্যা তুমি
জন্ম নিয়ে এই দেশে
অবদান রাখলে এই ভ’মির সংকট বিনাশে।
এই পৃথিবীতে যতদিন তুমি থাকবে বেঁেচ
ততদিন যেন মোরা পাই তোমায় মোদের পাশে
সঠিক পথের দিশারি হয়ে তুমি,
থেকো আমাদের পাশে।
হে বীর কন্যা, কঠোর হস্তে কর হে দমন
রাজাকার, চাটুকার, ঘুষখুর দূর্ণীতিগ্রস্থ আমলাদের
তবেই হইবে তুমি চির অম্লান এই বাংলায়।
আল্লাহর কাছে প্রার্থনা এই
সত্য এবং সঠিক পথেই যেন পরিচালনা কর মোদের।
তাতে যেন করোনা ভয়
আল্লাহ যেন তোমার সহায় হয়।
মোরা দেখি মোদের ভবিষ্যৎ তোমার নয়নে,
তুমি আছো আমাদের সকলের হৃদয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

RAISUDDIN
১৫-০১-২০১৭ ১৮:৩১ মিঃ

ওহে হিংসুটে বিভ্রান্ত রমনী !
আমি তোমাকে সাবধান করে দিতে চাই !
ভ্রাতৃহত্যার ঘৃণিত সরযন্ত্র থেকে ফিরে এস।
যারা বাংলাদেশের প্রতি ইঞ্চি মাটির নির্ঘুমা অতন্ত্রপহরী
তাদেরে বিরোদ্ধে হিংসাত্মক কালো থাবা বিস্তার থেকে
নিজেকে সংযত রাখো।
তোমার চতুরপাশ জুড়ে হন্যে শিয়াল-
শকুনীর দৌরাত্ম্য আর সিমাহীন আসফালন।
হে অপরিনামদর্শী নারী?
অযাচিত সপ্নদেখার দুঃসাহস করলে
হারিয়ে যাবে মহাকালের আবর্তে।
ইতিহাস স্বাক্ষী ! যারাই এমন ভয়ংকর সর্বনাশা
ভাঙাভাঙির খেলায় মেতে উঠেছিলো
তাদেরই ঘঠেছিল করুন পরিনতি-
ভেঙে দুমরে পরেছিল তাদের সুউচ্চ রাজ-প্রাসাদ।
আজ বাংলাদেশের দুঃসময় ঘনিভুত হয়ে আসছে
ক্ষেপা কুকুরের মত তেড়ে আসছে
এক প্রলংকরী ঝটিকাবর্ত।
ইতিহাসের কালো অধ্যায় সুচিত হতে যাচ্ছে-
তোমার এবং তোমার সহচরদের বিসাক্ত ছুবল
বাংলাদেশের মানুষের হৃদয়ে বিসবাস্প ছড়াচ্ছে
মানচিত্রকে করছে কুলসিত।
মিথ্যে দেশপ্রেমের হাওয়াতুলে
জাতীকে বিভ্রান্ত করা থেকে বিরত থাক।
যাদের উপর খরগ তুলেছ
তারা মৃত্যুকে আলিঙ্গন করতে জানে হাসি মুখে-
সাহাদাতের অমীয় সুধা পানে নিজেকে ধন্য মনে কর্।ে
ভুলে যেয়োনা !
যারা মরার জন্য লড়ে তাদের বিজয় সুনিশ্চিত।
তাদের অপ্রতিরোদ্ধ শক্তি-
নিয়ে আসবে তোমার সুনিশ্চিত পতন।
ক্রমস এগিয়ে আসছে বাংলাদেশে একটি রক্তক্ষয়ী সংগ্রাম
যে সংগ্রাম সহসা রুপনিবে পরিবর্তণশীল প¬াবনের -
সেকুলার মতবাদের দূর্গন্ধযুক্ত ভ্রান্ত আদর্শকে
ভাসিয়ে নিয়ে যাবে বঙ্গপোসাগরে
বাংলাদেশের পলিমাটি হবে পবিত্র-
যে মাটিতে খাঁটি ইসলামের সবুজ চাড়া গজাবে
তোমার আর্তনাদ করা ছাড়া কিছুই করার থাকবেনা!
এটাই আল্লাহর ওয়াদি।।