মানা
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

রঙ-তুলি সব গুছিয়ে রাখ্
আঁকতে মানা ছবি,
সপ্ন যদি ভাসে চোখে
ডুব দিয়ে তুই রবি-
কভু আঁকতে যেন হয়না আল্পনাতে!

ডানা-পাখা গুটিয়ে রাখ্
উড়তে মানা নীলে,
দপ্ করে দে নিভিয়ে-
মরতে তিলে তিলে,
কভু দেখতে যেন হয়না নীলিমাকে!

মন পাখি তুই সুর ভুলে যা-
গাইতে মানা গীতি,
করুণ ধ্যানে দ্যাখ্ কেবলি
হারিয়ে যাওয়া স্মৃতি,
শুধু ভাসতে যেন হয়না সুরবিরাগে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ahmed
১৬-০১-২০১৭ ১৩:১২ মিঃ

সুন্দর হয়েছে।
আমার প্রোফাইলে ঘুরে আসার আমন্ত্রন রইলো।