বঙ্গবন্ধু
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জননী ২৫-০৪-২০২৪

শেখ মুজিবুর রহমান,
ওই নামে যেন বাঙ্গালী গায়
বাংলার জয়গান।
ওই নামে যেন বজ্রপাত হয়
অকাল অবেলায়।
যুদ্ধক্ষেত্রে হাজার সেনানি
আছে তোমার পাছে।
ভয় কি আমাদের আমরা বাঙ্গালি
বাঁচবো মরবো এক সাথে।
শত্রু পক্ষের কামান বুলটে
বিদ্ধ করে সৈনিকের বুক।
তখনও তুুমি হওনি নিশ্চুপ
বীর বাঙ্গালি অস্ত্রধর বাংলাদেশ স্বাধীন করো
একটি কথার বারুদে জেগে উঠেছিল
যেন পূর্বপাকিস্তান,
সবার মনেতে সাজ সাজ রব
আবার বুঝি হবে উদ্ভব,
কোন নবীন সন্তান
আমরা বাঙ্গালি লাঠি সোটা নিয়ে
চললিাম ফিরিয়া আনিতে জয়,
বাঙ্গালির মনে আর কখনো আসবে নাকো ভয়।
আমরা বাঙ্গালি রক্ত দিয়ে
যুদ্ধ করেছি জয়।
৭৫এর এক রাতে বিপথগীমা এক সৈন্য দলের হাতে
দিতে হয়েছিল তোমার প্রাণ।
তোমার ডাকেতে আজকে আমরা হয়েছি স¦াধীন,
তুমি বঙ্গবন্ধু,
মৃত্যুর পরও থাকবে অমর
বাঙ্গালির বুকে চিরকাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

galibafsary
১৭-০১-২০১৭ ১৭:১৩ মিঃ

ভালো লাগলো।