চেতনা
- এস এম খায়রুল বাসার ২৯-০৩-২০২৪

দেহের উপর মারলে চাবুক ব্যাথা লাগে বটে,
চেতনায় চাবুক পেটা তার চেয়ে ঢের লাগে।
অহরহ করছো সেটায় , বেজায় চালাক ভেবে
আমজনতা বোকা বোকা, হাসছো মোচের তলে
চর্ম চোখে দেখছ যেটা, মোটেই সেটা নয়
সময়কালে তারাই জাগে, তার প্রমাণ নেহাতই কম নয়।
তোমার বিশ্বাস তোমার কাছে, আমারটা আমার
প্রগতির কথা বলে- ভোলাতে চাও আমায়?
না খেয়ে আমি থাকতে রাজি, চেতনাই বড় ভাই
ধাঁন্দাবাজি ছাড়ো তুমি, সময় থাকতে তাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।