উপবৃত্তীয় শাসন
- শাহানারা সুলতানা তানিয়া ২৯-০৩-২০২৪

একদিন মানুষ হবো মানুষের সাথে হেঁটে ।
সেদিন
সান্ধ্যপথে,
আঁধার হয়ে এসো না ।
আমার জীবন একটা আধভাঙ্গা ঘুম
অর্ধপ্রহর ধুঁকে, বাকিটা ঘাতক শোকে ।
এই চক্রাকার চাকাদের,
বর্ধিত কোন সুদ নেই ।
আবর্তনে পৃথিবীটা ছোট হয়ে যায়না, যদিও
চাকায়
অনতিক্রান্ত,
পথের কোন দায় নেই ।
আমার দিকে ভয়াল চোখ আর নিক্ষেপ করোনা
রাতভর স্বপ্নচর্চা ছেড়ে, আমি শিখে গেছি কৌতূহল ।
এখানে ছোট্ট শাসন,মায়ের চোখে
আরো একবার
বেড়িয়ে যা শীতের উঠোনে
দুই দিন দুরত্বেরইতো পথ!
সেই আবার বেরিয়ে পড়ি, দুই পায়ে ভর করে
মমতার বৃত্তীয় আবর্তনে, একটা প্রাপ্তির মুকুট শিথানে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Roudro
৩০-০৫-২০১৭ ১৮:৩৫ মিঃ

অসাধারণ।