বিভেদের ডাকনাম
- শাহানারা সুলতানা তানিয়া ১৯-০৪-২০২৪

মিথ্যের ধারাপাত
যেন যবনিকা শূল
এখানে এক বহ্নিজ্বালা
মদ আর পেয়ালার ভুল ।
ইচ্ছেরঙ্গা ফানুস
দুমুখো প্রবেশদ্বার
হ্যাঁ কিংবা না যেথায়
ক্লান্তির দ্বৈধ আধার ।
অনুজ অবক্ষয়
ঘুমঘোরে রুগ্ন বিলাপ
বার্ধক্যে ধরণীতল
আয়ুষ্মান শঙ্কায় শাপ ।
মৃণ্ময়ী এক পরজীবি
পরাজয় করে গ্রাস
মুক্তিপণ বিভীষিকা সম
পৃথিবীতেই নিবাস ।
বিভেদের চাই ডাকনাম
প্রৌঢ় নাবিকের নতশির
এসো তবে আয়োজকগণ
প্রজ্ঞচক্ষু স্বয়ং স্থবির ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hshohag
১৩-০১-২০১৯ ২২:০৩ মিঃ

আচ্ছা, তাহলে...