স্বপ্ন এবং সকাল
- শাহানারা সুলতানা তানিয়া - প্রভাতী পদ্ম ২৯-০৩-২০২৪

বাবা
একটা স্বপ্ন ।
চোখ খুলতেই একটা সকাল আশা করি
যে সকালে,তিনি আমাদের ঘুম থেকে ডেকে তুলবেন ।
স্বপ্ন
একজন, মা ।
চোখ বুজে যার কোলে ঘুমোতে চাই পরম মমতায়
যে ঘুম, কোন দুঃস্বপ্নের হাতে পড়ে ভাংতে দিবেনা মা ।
বছরে একবার
সে সকালটা রাতের পর আসে ।
আর স্বপ্নগুলো
ধীরে ধীরে পরিপক্ক হতে হতে বার্ধক্যে পৌঁছায় ।
হয়ত,
জমিনে এর চেয়ে বেশি কিছু চাষ হতোনা
যদি না বৃষ্টির চেয়ে খরার দাম বেশি হতো ।
আমার যা বেদনা
তাই দিয়ে আবাদ করি সাত পৃথিবীর সুখ
যার প্রত্যেক দুয়ারে
সকাল আর স্বপ্নের হবে, নিখাদ চাষাবাদ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।