প্রস্তাব
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

আবেগের জলে গা ভাসিয়ে নয়,
এসো জীবনের বাস্তবিক দরিয়ায়
হিসেবের প্লাবনে নাকানিচুবানি খাই;
যাতে সময়গুলো সহজবোধ্য হয়,
যাতে জানা হয় গাণিতিক সূত্রাদি।

ভালবাসা গুণে পা বাড়িয়ে নয়,
এসো মানবিক উচ্চতার পরিমাপে
জাগতিক কানুনে দুমড়ে-মোচড়ে পড়ি;
যাতে অনুশীলন সহজপাঠ্য হয়,
যাতে মিশে থাকি বনিয়াদ গোত্রাদি!

অতিরিক্ত প্রেমে ঘা বানিয়ে নয়;
এসো অসহিষ্ণু মানসের নিরাময়ে
চলমান আয়োজন উলট-পালট করি;
যাতে খাবারগুলো সহজপাচ্য হয়,
যাতে শোনা হবে উপদেশ-পত্রাদি!

২২/১/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।