অনাকাঙ্খিত দেশে
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৬-০৪-২০২৪

সকল মানুষই নিঃস্ব থাকে ,
জন্মের সময় আর মৃত্যুর আগে ;
জন্মের পর পায় যাবতীয় ভালোবাসা, সম্পর্ক আর
অধিকারবোধ, আমিত্ব জাগে
তার সঙ্গে জন্মায় অহংবোধ ।
মাতা পিতার সাহচর্যে তার
জীবননদী হয় কানায় কানায়
পূর্ণ , যৌবনে তার জীবনের
অববাহিকায় জন্ম নেয়
আরো নতুন
নতুন স্বপ্নের বীজ , আর পরবর্তীতে সেই অববাহিকায়
সবচেয়ে একাকীত্বের দ্বীপে সে
জীবন কাটায় , অবশেষে চলে
যায় নিঃস্ব রিক্ত হয়ে কোনো এক
অজানা অনাকাঙ্খিত দেশে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।