ভাবনার রঙ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

তুমি কি বোঝো না খেয়ালের নৌকো
চালাতে একাকিত্ব প্রয়োজন ?
চাঁদ ফুল তারা আর
দিগন্তের রেখা বরাবর কল্পনারেখা
টানতে উল্লম্ববিন্দু বরাবর ধ্যানস্থ
হতে হয় বার বার । মধ্যরাত্রির
খোলামেলা খাটে হাত পা ছড়িয়ে
চিন্তাগুলো মেলতে হয় , তারপর
ওগুলো ছড়িয়ে ছিটিয়ে সাজিয়ে
রাখতে হয় , তারপরেই ভাবনার রঙ
তুলি দিয়ে পুরুষ্টু করে তুলি
প্রিয়তমা কবিতাকে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।