মঙ্গোল বর্বরতা
- আব্দুল আহাদ ২৩-০৪-২০২৪

"মঙ্গোল বর্বরতা"
রক্ত পিপাসু বর্বর হায়না মানুষখেকো চেঙ্গিস খান!!
ধূলায় মিশিয়ে বর্বরোচিতের বিষাক্ত ঐ জালুত প্যালেস্টাইন।।
সে সিংহ পুরুষ মামলুক সুলতান সায়ফুদ্দিন ইজিপটিয়ান।।
মামলুক তোমার বীরত্তে টিকে ছিল তামাম খীষ্ট্রান।
বর্বর আহংকারী তাতার ধূলায় উড়েছিল তীরে তোমার।
ওরা বৌদ্ধ ওরা তাতার ওরা মঙ্গোলিয়ান নিকৃষ্ট মানব সন্তান।।
ঐ বীর সন্তানেরা চল "আরাকান" বানিয়ে দেই ওদের গুরুস্তান!!
আলেপ্পো, সমরকান্দ,বাগদাদ কিংবা বেইজিং করেছিলল গুরুস্তান।।
সে বর্বরা অবরোধ নগরীর হজার নিরীহ মানব হত্যা লুন্ঠন।।
লক্ষ নারীর সঙ্গম নিয়ে করেছিল হিংস্র যৌনতার বিকৃত পাষণ্ডতা।।
সমরকান্দে চব্বিশ জন করে শহীদ করেছিল প্রতিটি হায়না।
ওরা বৌদ্ধ ওরা তাতার ওরা মঙ্গোলিয়ান নিকৃষ্ট মানব সন্তান।।
অহত কত আপন তীরান্দাজ হত্যা করেছিল পাষান্ড চেঙ্গিস খান।
আপন রক্ত ভ্রাতৃত্ব সীনায় খঞ্জর বসিয়ে শয়তানের উত্তান।
কতশত নগর মহানগর পুড়িছিল ঐ দুর্দর্শ শয়তান।
এটা কোন বিজয় বা সম্রাজ্য নয় মঙ্গোলদের শিকলখানা।
লিখতে লিখতে কলম ফুরিয়ে যেতে পারে
তবুও হিংস্রতার অধ্যায় শেষ হবেনা
সে বর্বরে কলংঙ্কে জন্ম মৃত্যু রয়ে আজ দুয়াসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।