বিশ্বাসঘাতক
- আব্দুল আহাদ ২৫-০৪-২০২৪

বিশ্বাসঘাতক
আজ কোন উত্তর নাই, মোরা বেইমান বিশ্বাসঘাতক।
বাকশক্তিহীন অনুধাবনহীন আত্মভোলা পরজীবী।
মোরা মাতৃভক্তি খতম করে, ভিনদেশি দাসত্বে অনুগামী।
হে মহান, একুশের শহীদান রক্তদান বৃথাই অম্লান।
লক্ষ শহীদ আর বাংলা মায়ের স্বপ্নদ্রষ্টারা,ক্ষমা করবে কি ?
জানি আপন ভ্রাতৃত্ব আর রক্তের সাথে বেইমানি ।
দিবষ আর স্মৃতিসৌধ আছে, বাংলা নির্বসনের পথে।
অসহায় ! কুলিমজুর আপন মাতৃভক্তির বেড়া জালে।
অসহায় ! কৃষক অন্ধ নগরীর সাইনবোর্ডের লেখায়।
অসহায় ! শশুর, বধূর বলা পন্যে নাম মনে নাই।
হারে বাঃ বাংলা কবে কার হিন্দি, ইংরেজী চালা।
অস্ত্রে বস্ত্রে এমনকি বদনে আজ বাংলা নির্বাসনে।
ঐ যে ডাক্তার মাস্টারের ভাষা গোলামি জিঞ্জিরগাথা।
বোধয় বাংলা আসিয়াছে বেড়াতে ঐ বিশ্বাসঘাতকরা।
হাকিম আদলতে কি যে কিচ্ছা লিখছে কেউ জানে না।
বোধয় বাংলা টঙ্গীতে মোর আল্লাহ শুনে না,
না, তিনি ভাষার স্রষ্টা, বাংলা বুঝবেন ধোকাবাজরা।
যে ভূত তাড়াতে উজা, তারই শুরে আজ রাম রাম।
বিশ্বাসঘাতকরা বাংলার রংগে মঞ্চে ঢুকাইয়াছ ভিনদেশী ভাষা।
জানিনা কোন জাতি এনেছে কল্যাণী মাতৃভাষা ভুলিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।