পথের আলো
- আব্দুল মান্নান মল্লিক ২৮-০৩-২০২৪

পথের আলো

আব্দুল মান্নান মল্লিক

সৃজন স্রষ্টা সবার সমান,
বিরোধ মনের ঘরে।
জাতিবিচারে কি প্রয়োজন,
চলব সবার হাত ধরে।
জড় জীবের ঊর্ধে মানব,
বারবার ভুলে যায়।
মনের ঘরে অগ্নি জ্বলে,
মনুষ্যত্ব পুড়ে ছাই।
জাত বিচারে তুলছে মানুষ,
পায়ের ফাঁস গলায়।
পথ হারিয়ে গোঁড়ামি পথে,
পাপের বোঝা মাথায়।
হানাহানি আর কাড়াকাড়ি,
হিন্দু মুসলিম খৃষ্টান।
এই মানুষের ভিড়ে মানুষ,
কেউবা আছে মহান।
সজাগ থেকো মানব সমাজ,
প্রহরী থেকো দ্বারে।
খুয়বে নইলে পারের পুঁজি,
দ্বন্দ্ব বাঁধে জাতবিচারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।