দেবী আরাধনা (কবিতা)
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

মাঘমাস শ্রীপঞ্চমী শুক্ল পক্ষ কালে,
বিদ্যাদেবী আরাধনা করয়ে সকলে।
বাগদেবী বীণাপানি দেবী সরস্বতী,
করযোড়ে ভক্তিভরে জানাই প্রণতি।

পত্রপুষ্প ফুলমালা শোভিছে চৌদিকে,
ঢাকঢোল বাদ্যি বাজে মণ্ডপ সম্মুখে।
পুড়ে ধূপ জ্বলে দীপ দেবীর মন্দিরে,
পুরোহিত মন্ত্র পাঠ করে ভক্তি ভরে।

সুগন্ধি চন্দন আর শ্বেতপুষ্প মালা,
ফল মূল মিষ্টি দ্রব্য প্রসাদের থালা।
ভক্তিভরে পূজা করে ছাত্র-ছাত্রীগণ,
পুষ্পাঞ্জলি শেষে হয় প্রসাদ বণ্টন।

বসন্ত পঞ্চমী তিথি পূণ্য মাঘ মাসে,
মণ্ডপেতে দর্শনার্থী দলেদলে আসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।