চেয়েছিলাম হারিয়ে যেতে
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

একবার এ পৃথিবীর পথে,
দূর দিগন্তে,
আঁধার রাতের সব নিস্তব্ধতা ভেঙে,
এ ব্যাস্ত নগরীর কথা ভুলে ;
চেয়েছিলাম হারিয়ে যেতে,
কোন জনমানবহীন প্রান্তরে।
চেয়েছিলাম স্মৃতির আত্মচিৎকার ভুলে যেতে।
চেয়েছিলাম আঁধার রাতের জোনাকী হতে।
সব মায়ার বন্ধন ছিন্ন করতে।
এ জগৎসংসার মায়া সবি মায়া।
মায়া-মোহেই বেচে আছি ;
অভিনয় করে যাচ্ছি।
পাওয়া না পাওয়ার হিসাব না কষে,
চেয়েছিলাম হারিয়ে যেতে।
আমি যা চাই ;
কিছু না পাই, সব হারাই!
আন্ধার রাইতে করি প্রলাপ ;
দিনের বেলায় দেহি স্বপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।