বসন্ত এসে গেছে
- সুদীপ্ত সরকার ২৯-০৩-২০২৪

পূবে আলো-আঁধারি,পশ্চিমে তখনও ম্লান ৷
দিবাবসানের কবলে পড়ে সূর্য অস্তে যান ৷
দিকে দিকে পাখিদের শেষ কলরব ৷
আগমনী অন্ধকারে জগত্‌ নীরব ৷
ঘরে ঘরে জ্বলছে বাতি;সঙ্গে ঘন্টা,কাঁসর ৷
বয়স্কগণ সকলে মিলে জমিয়েছে নৈশ্য আসর ৷
ফসল কেটে কৃষকেরা ফিরল গৃহে সবে ৷
আশায় আশায় রয়েছে বেঁচে,বলছে হবে হবে ৷
জগত্‌ জুড়ে স্নিগ্ধ সমীর বইছে নাতিশীতোষ্ণ হয়ে ৷
ছোট্ট নদীটি বুকটি ভরে যাচ্ছে বারি লয়ে ৷
সবুজ বনের ফাগুনী হাওয়ায় স্নিগ্ধা জননী ৷
আগমনী ঋতুরাজের আবহাওয়ায় চির ধন্য মেদিনী ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।