নিশুতি রাত্রির উপাখ্যান
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২০-০৪-২০২৪

নিশুতি রাত্রি শরীরে যৌবনের ফুলকি ঝলসে উঠছে কেউ নেই পাশে
পুকুরের জলে মৃদঙ্গ বাজিয়ে মৎস্য নৃত্য করছে !
গৃহের ছাঁদে ইঁদুর রাণী শাবক নিয়ে কুটুস-কাটুস কীর্তন করছে ।
বৃক্ষের ডাল পবনের ছোঁয়ায় নিক্ক্বন তৈরি করছে
গৃহে মশার উন্মাদ দল রক্ত খাওয়ার জন্য শরীরের রন্ধ্রে হুল বসাবার জন্য ফন্দি করছে।
সহস্রাধিক মাইল পদব্রজ করে এসে আঙ্গিনা হুরপরীর দল পরিবেষ্টন করছে,
তাদের কলকন্ঠ স্বর কর্ণে আঘাত করছে।
জানালার বাইরে পলিতকেশী প্রেত্নী ফিস্ ফিস্ করছে
কাথাঁ যৌবন কে দমন করার প্রয়াসে
আমায় জড়িয়ে রাখছে!
ইত্যবসরে দক্ষিণ বঙ্গের প্রণয়িনী কবিতার কথা ভাবছি
সে কি আমায় ভালবাসবে,কাছে ডাকবে
চক্ষু থেকে অনর্গল উষ্ণ অশ্রু নির্গত হতে লাগল
ইতঃমধ্যেই পর্যঙ্ক তন্দ্রা রাণী কে ডাকতে উদ্ধত হল?

রচনাকালঃ
৭/২/২০১৭ খ্রিষ্টাব্দের প্রথম প্রহরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।