স্বপ্নের নীল দুনিয়ায়
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

চলো,তোমায় আমি নিয়ে যাই ৷
এক এমন আকাশের নীচে রাই ৷
যেথায় অশ্রুর বালাই নাই ৷
সবে মিলে প্রেম ছড়াই ৷

রবির প্রথম ওই কিরণে ৷
আশার আলোটি জাগে মনে ৷
চাঁদের উজ্জ্বল জ্যোত্‌স্নার দর্শনে ৷
তিমির আঁধার রত পলায়নে ৷

সেথায় কখনো রৌদ্র চলে ৷
আবার কখনও ছায়া খেলে ৷
পাখিরা ওড়ে ডানা মেলে ৷
রাশি রাশি মেঘের ছলে ৷

সেখানে নজর দূরত্বের বশে ৷
মুক্ত মেঘেরা আকাশে ভাসে ৷
কাশবন দুলছে শুভ্র কাশে ৷
শান্তির বার্তা নিয়ে আসে ৷

সেই স্বপ্ন দিয়ে পালিত ৷
পুষ্প-কলি সকল আনন্দিত ৷
সন্ধ্যা আকাশে তারারা লজ্জিত ৷
তুমি,আমি সেথায় গর্বিত ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।