যোগীনি
- মুক্ত মন - উচ্ছন্ন কলম ২৮-০৩-২০২৪

ভালোবাসলে আমি এমনি বাসি তোমায়,
কিছু দিলে এমনই দিই হাত উপুর করে -
উজার করে ফের ফিরিয়ে নিই না আমায় ।

আর তুমি ? নিঃস্ব হয়ে ঢেলে দাও যেমন,
যাওয়ার সময় তেমন নিতেও কিন্তু ভোলো না ;
কাছে থাকলে যতটা কাছে টানো ,
দূরে গেলে পেছনটুকুও ফেরো না ।

প্রেম দিয়ে আমি পেয়েছি কতটুকু ,
অঙ্ক কষে হিসেব রাখতে পারি নি ।
মান- অভিমানে সেদিন দুপুর বেলা
চিঠির সংখ্যা গুনতে তুমি ছাড় নি ।

হিসেবি এই প্রেম জীবনে তাই তো তুমি রাজা ,
আমার হল সব বিলানো যোগী - সন্ন্যাসী সাজা ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৭:১৩ মিঃ

nice lekha @@@@@@