বসন্তের আগমন
- আব্দুল মান্নান মল্লিক ২৯-০৩-২০২৪

বসন্তের আগমন

আব্দুল মান্নান মল্লিক

পূব আকাশে আবির থালে সুয্যি মামার হাসি,
পুষ্প শোভন পাখির গানে আমরা পাশাপাশি।
ফুলে ফুলে ভ্রমর উড়ে এই বসন্তকালে,
শাখে শাখে বিহগ গীতি পুষ্প ডানা মেলে।
পুষ্পদলে ঘুমিয়ে কে ঐ রঙিন প্রজাপতি,
মৌ-গন্ধে ভ্রমর মাতাল রঙে মাতাল প্রকৃতি।
ফুলে-ফুলে আম্রকুশি এলরে ঋতুরাজ,
নবরূপে ফিরে এসেছে বাংলার সবুজ সাজ।
শিমুল ফুলে রঙ ধরেছে কোকিল কুহু ডাকে,
গাঙশালিকরা গান ধরেছে মরা নদির বাঁকে।
কিবা সকাল সন্ধ্যাবেলা পাড়ার ছেলেমেয়ে,
পুষ্পগন্ধে মাতোয়ারা বসন্তের ছোঁয়া পেয়ে।
গাঁয়ের বায়ে দূর দিগন্তে ধু-ধু আকাশ তলে,
কে যেন ঐ তরুণ তরুণী প্রেমের কথা বলে।
ফিঙে নাচে গাছে-গাছে বৈরি খুজে সাথি,
পেচক-পেচকী প্রেমের কথা বলে সারারাতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।