আছে আমাদের গাঁয়ে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

আছে আমাদের গাঁয়ে ছোট এক নদী,
আপন বেগেতে নদী চলে বেগবতী।
আম কাঁঠালের গাছ এই গাঁয়ে আছে,
পাখি সব গাহে গীত বসি গাছে গাছে।

আমাদের গাঁয়ে আছে ছোট ছোট বাড়ি,
রাঙা মাটি পথ ধরে চলে গোরু গাড়ি।
তাল খেজুরের গাছ আমাদের গাঁয়ে,
বুড়ো শিবের মন্দির সোনা দিঘি বাঁয়ে।

আছে আমাদের গাঁয়ে পথ আঁকা বাঁকা,
রাখাল বাজায় বাঁশি মেঠো পথে একা।
গাঁয়ের চাষীরা করে মাঠে মাঠে চাষ,
সকলের সাথে মোরা সুখে করি বাস।

প্রভাতে সোনার রবি প্রতিদিন উঠে,
আকাশের গায়ে রাতে চাঁদ তারা ফুটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।