রূপশ্রী
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

স্বপ্নের এক এমন জাগায় ৷
কোনো অভিযোগ নেই অপেক্ষায় ৷
রঙিন ভালোবাসা মুক্ত যেথায় ৷
মনটা মোদের হারায় সেথায় ৷

চন্দ্রিমার ন্যায় সঙ্গিনী হোক ৷
এমন ছিল আশার ঝোঁক ৷
পটল চেরা নয়ন তাহার ৷
রূপে রূপশ্রী সঙ্গিনী আমার ৷

ওইরকম রূপই বাস্তব-কল্পনায় ৷
যথা অনুধাবিত করছে আমায় ৷
মনের মাঝে করছে খেলা ৷
নিদ্রা থেকে নিদ্রা বেলা ৷

সেই জগতে আমার পাশে ৷
এমনটা আর কেইবা আছে ৷
ঠিক যেমনটি আমি চেয়েছিলাম ৷
ওইরকম ঠোঁট দুটিকেই পেয়েছিলাম ৷

নির্মম অত্যাচার হবে না ৷
ঝরবে না নয়নে কান্না ৷
মোদের সেই নীল দুনিয়ায় ৷
তুমি বিনা বৃথা হায় !

থাকবে না কোনো প্রতিজ্ঞা ৷
প্রেম বচনের পূর্ণ আজ্ঞা ৷
রূপের সৌন্দর্য হবে সাধাসিধা ৷
তাহাতে নয় কিঞ্চিত্ দ্বিধা ৷

আমার খুশির ভাগটি নেবে ৷
দুঃখের ব্যথা সেই মিটাবে ৷
স্বপ্ন বড়ো দেখবে না ৷
অন্তরে লুকিয়ে ধরবে বায়না ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।