তিন মাস !
- মুক্ত মন - উচ্ছন্ন কলম ২০-০৪-২০২৪

তখন ছিল উথাল-পাতাল দিন
যুবক ছিল রঙ্গিন সে মাস তিন ।
তখন আমি সদ্য কিশোরি
কড়া নাড়ল সে প্রেম-প্রহরী ।
যখন হলাম টাটকা বিরোহী,
বুকের ভিতর ব্যাথার লহরী-
কাটিয়ে দেখি, তখনও ফাগুনমাস
পেরিয়ে গেছি ধু-ধু তিন মাস !
আবার যখন একলা পথিক হলাম
২৫-এ এক বাউল সংগী পেলাম ।
কবির সাথে সেই পরিচয় হল
প্রেম পিয়াসী 'সত্যি মানুষ' পেল।
চলছিল বেশ লুকোচুরি খেলা
হারিয়ে গেলাম সেই গোধুলী বেলা ।
সীমারেখা দাঁড়ালো যখন এসে
চাইল বিদায় সব-পেয়েছির শেষে ।
শুরু হল আবার একলা বাস,
গুনে দেখি কেটেছে তিন মাস !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৭:১৯ মিঃ

valo @@@@@@