অভিমানী রোদটা সরে সরে যাচ্ছিলো
- দ্বীপ সরকার ২৯-০৩-২০২৪

এখনকার শীতের রোদ
পাকা টমেটোর মত কালারফুল জানেনতো,
সকালে জানালাটা খুলতেই হির হির করে
দাঁত কেলিয়ে ঢুকে পড়ছিলো বেড রুমে।
সেই রোদকেই ধরতে গিয়েছিলাম-
রোদটা ক্রমশঃ সরে সরে যাচ্ছিলো।
আমার পোষা পাখির মতই
ঘরে ঢুকে আয়নাবাজি করে,
প্রতিবিম্ব ছড়ায় ড্রেসিং টেবিলে,
ঘরের ডাইনিং এ ওঠে,
দেয়ালে ওঠে,
আমি তাকে শত্রু ভেবে ধরতে যাই
কিন্ত রোদটা ধাতেছটার ফাঁকে অভিমানী
রোদ চলে যেতে থাকলে সাবলিল ধাঁচেরচিত হয় গণদূপুর।

রোদকে যতই ধরতে যাই
রোদটা ক্রমশঃ সরে যেতেই থাকে।

অতঃপর যে যার মত পৃথক হয়ে গেলাম।
রোদ আর আমি।

লেখাঃ ২/১২/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।