হীরের মন
- সুদীপ্ত সরকার ২৫-০৪-২০২৪

মানসাই নদীর উত্তর তীরে ৷
গিয়েছিলাম খুঁজতে হীরে ৷
গিয়ে সেথা দেখি বন ৷
ভয়টি পেল আমার মন ৷

সবুজ বনে হরেক গাছে ৷
পাখিরা সব বসে আছে ৷
ডাকি আমি হীরে বলে ৷
আসল সেথা কালো চিলে ৷

আকস্মিক শুনি কুহু কুহু ৷
কোকিল সেথায় আছে বহু ৷
বনের ভিতর গেলাম চলে ৷
দেখি মামা নাচছে হেলে ৷

হীরের স্বপ্ন ভুলে গেলাম ৷
নিজের প্রাণটি ভিক্ষা চাইলাম ৷
মামা এসে বলল মোকে ৷
হীরের মনটি দিলাম তোকে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।