ইছামতীর ইচ্ছে
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

নাউ ছেড়েছে নতুন ঘাটে ৷
অগত্যা চলা সেই জলপথে ৷
মাঝ দরিয়ার অকুল জলে ৷
নদী যেন উঠছে ফুলে ৷
ইছামতীর ওই স্রোতের কবলে ৷
যখন পরে তখন বলে ৷
আমি সুধাই ভয়ে-ডরে ৷
ইছামতীর ইচ্ছেটারে ৷
কলকল জলের স্রোতে ৷
ইচ্ছে বলল যেতে যেতে ৷
ইছামতীর ইচ্ছে হল ৷
জঞ্জাল মোতে নাহি ফেলো ৷
নইলে আমি মারা যাব ৷
জগত্‌ হতে বিদায় নিব ৷
আমার ইচ্ছে তোমায় বললাম ৷
তোমাদের নিকট রক্ষা চাইলাম ৷
নয়তো মস্ত সর্বনাশ ৷
জলের তলায় করবে বাস ৷
বলতে নাহি পারি কথা ৷
বুঝে নিও তুমি যথা ৷
অল্পেতে আমার রক্ষা করো ৷
নচেত্‌ নিরুপায়ে মরো ৷
ইছামতীর ইচ্ছে শুনে ৷
পৌঁছে গেলুম ঘাটের সনে ৷
তাইতো সবার উদ্দেশ্যে বলি ৷
নদীর কথা মেনে চলি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।