যতীনের ইচ্ছে
- সুদীপ্ত সরকার ২৪-০৪-২০২৪

যতীন সেনের ইচ্ছে হল ৷
গোরা থেকে হবে কালো ৷
গায়ে সে মাখল কালি ৷
স্নান শেষে গেলো চলি ৷
চিকিত্‌সালয়ে গিয়ে একদিন ৷
কালোর বার্তা বুঝাল যতীন ৷
বাবু পরামর্শ দিল তাঁকে ৷
বিনা পয়সার সফলতাকে ৷
মাস দুয়েক করা রোদে ৷
দাঁড়াতে হবে কঠিন জেদে ৷
কষ্ট করে দাঁড়াল যতীন ৷
উত্তরটাও মিলল কঠিন ৷
খুশি হল যতীন ব্যাটা ৷
রেহাই পেল বাবুর মাথা ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
২০-০২-২০১৭ ১২:২৬ মিঃ

ভাবধারাই তো নাই...
এটা ছড়া না অন্যকিছু ?