মাটির তলার গুজব
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

বকুল দেবের বাড়ির পিছনে ৷
রত লোকে সব অন্বেষণে ৷
সোনা,রূপা,হীরে,মতি ৷
থাকতে পারে বলছে ঘটি ৷

সকাল-বেলায় একটি কলসী ৷
পেয়েছিল ভর্তি আমের ফলসী ৷
লোকের গুজব আছে রত্ন ৷
তাইতো কাজের প্রতি যত্ন ৷

ক্ষণিক বাদে মাটির নীচে ৷
জনৈকা পেল কষ্ট ঘুচে ৷
একটি মাটির পাত্র ভর্তি ৷
ছিল দুটি মাটির মূর্তি ৷

মাটি জমে মূর্তির সৃষ্টি ৷
লোকের রইল তাতে দৃষ্টি ৷
আকস্মিক নামল মুশল বৃষ্টি ৷
নষ্ট হল পূর্ণ কৃষ্টি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।