ইলিশের কাঁটা
- সুদীপ্ত সরকার ২৩-০৪-২০২৪

পদ্মা নদীর ইলিশ মাছ ৷
খেয়ে বাবুর হাঁস-ফাঁস ৷
বৈদ্যি এল জলদি করে ৷
বলছে বাবু বাঁচাও মোরে ৷

ভাজা মাছের কাঁটা দুটো ৷
থেকে থেকে দিচ্ছে গুঁতো ৷
ওষুধ দিয়ে বৈদ্যি গেলো ৷
ধীরে ধীরে সুস্থ হল ৷

ভয়ে ইলিশ ছাড়ল খাওয়া ৷
দূর হতে শুধুই চাওয়া ৷
একবার খেয়ে প্রাণে বেঁচেছি ৷
বলতে পারবো ইলিশ খেয়েছি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।