চিঠি
- আবরার আকিব ২০-০৪-২০২৪

বিহঙ্গ উচ্ছলিত রক্তিম আভায়
শিশির ভেজানো এক শুভ্র আলোয়
নয়ন বিমুখ হয়ে লিখছি এক খানা চিঠি।
যে চিঠি বিভর্ণ রঙের তুলিতে রাঙিয়েছি, রক্তিম বর্ণে বিলুপ্তপ্রায় ভালবাসার বিরহগাথা বর্ণনা করেছি। প্রেমহীন ,আবেগহীন , ছন্দহীন সেই চিঠি! চিঠির শেষ পাতায় একে দিলাম
সেই নিঃস্পৃহ অভয়বের চিত্রপট।
স্বপ্নগুলো চিতায় ভস্মীভূত করে,
বিগলিত নয়নে স্বপ্নভঙ্গের দ্রোহে,
ছিন্ন- ভিন্ন হৃদয়ে,
চিঠির খামে সেই চিরচেনা নামে
পাঠিয়ে দিলাম তোমার কাছে।
এ চিঠি তুমি একবার নয় ; হাজারবার পড়ে ছিলে ।
এ ছিল আমার শেষ চিঠি ,
ব্যর্থ প্রেমের শেষকথা।
শূন্য হৃদয়ের শেষ আহ্বান।
ছন্দহীন জীবনের শেষ অধ্যায়।
যেই আমি হৃদয় গহীনে
কোটি বহ্নিশিখা জ্বালিয়ে,
আত্মপরিচয় ভুলে,
তোমার প্রতীক্ষায় অন্তহীন প্রহর গুনতাম। সেই আমি তোমায় ভুলে,
নিরন্তন একাকী প্রান্তরে নিঃসঙ্গ পথিক হয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।