প্রেয়সী
- আবরার আকিব ২৩-০৪-২০২৪

তারে নিয়ে অল্প - অল্প করে সাজিয়েছি ভালবাসার প্রহরগুলো,
ধাপে - ধাপে সাজিয়েছি অতীন্দ্রিয় আবেগের গল্পগুলো,
সাজিয়েছি সেই উদ্দীপনার মূহুর্তগুলো,
সাজিয়েছি সেই নব -প্রেরণার মূহুর্তগুলো।
প্রথম প্রহরে বিমুগ্ধ লোচনে তারে দেখেছিলাম ;
সেদিন হতেই ভালবাসার প্রহর সাজিয়েছিলাম।
দ্বিতীয় প্রহরেই তারে আমি ভালবাসার বার্তা জানালাম ;
সেদিন তাঁর দু-চোখে আমি জ্বলন্ত আগ্নেয়গিরি দেখলাম।
তৃতীয় প্রহরেই আমি তাঁর পিছু নিলাম
প্রেয়সীর দ্রুত হন্টন,
আমি তাঁর পেছন -পেছন,
আমি যেন তখন হাওয়ায় উরন্তন।
সেদিন হতেই শুরু হলো আমার নিদ্রা বিসর্জন।
নির্গুম সে রাত, অসহায় আমি, অস্থির মনোবেদনা
ছায়ামানবী যে কবে বুঝবে আমার এ ব্যাকুলতা?
চতূর্থ প্রহরে আমি তারে প্রেমপত্র পাঠালাম;
সেদিন তাঁর হৃদয় মন্দিরে ক্ষানিক টা জায়গা নিয়ে নিলাম।
এভাবেই চলছে অবিরাম ভালবাসার প্রহরগুলো,
সাজাচ্ছি তারে নিয়ে আমার অযাচিত স্বপ্নগুলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।