রুপের মোহ
- আবরার আকিব ২০-০৪-২০২৪

রুপবতী ললনারে দেখলে আমার বেজায় লাগে ভয়,
রুপের আগুনে পুড়ায়ে অতি সহজে পূরুষের মন তরে তারা জয়।
পাড়ার সবচেয়ে বোকা ছেলেটি পড়ে রুপের মোহতে,
সকলরে হার মানায় বুদ্ধিতে আর চালাকীতে।
বাপ মায়ের সুবোধ বালক মনে যদি রুপবতী নারীর মোহ ফোটে
বুঝতে হবে সেই ছেলেটা হাত দেয় বাবার পকেটে।
এলাকার মাস্তান যার কাজ কেড়ে নেয়া অপরের সম্মান;
রুপবতী নারীর মোহে প্রেমের নিকট নিজেরে দেয় গর্দান।
ক্লাসে সবচেয়ে সবচেয়ে মেধাবী ছেলে যার কাজ জ্ঞান অর্জন
রুপের মোহে পড়ে সব করতে পারে বর্জন।
রুপের মোহে পড়ে হুজুর ফেলে দেয় তার দাড়ি
এককালে তার সুখ্যাতি ছিল সব বাড়ি - বাড়ি।
রুপবতী নারীর মোহে যে খাইবা ধরা
ঘনায়ে এসেছে তোমার সময় তুমিও হইবা সর্বহারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।