ত্রিশ বছর পরে
- আবরার আকিব ২৮-০৩-২০২৪

বহু পথ পেড়িয়ে,
মুসাফিরের বেশে,
পৌছেছিলাম আমি তোমার দ্বারে।
বলেছিলাম আমি দিওনা আমায় ফিরিয়ে!
দাওনা রেখে তোমার পাশে,
করতে তোমার আস্থা অর্জন,
করতে তোমায় প্রেম নিবেদন,
করতে হলো আমার জাত বিসর্জন!
তবুও সেদিন তুমি আমায় ফিরিয়ে দিলে,
বললে তুমি একটি মেয়ের জন্যে,
যে করতে পারে নিজ জাত বিসর্জন!
আমার পরে হয়তো অন্য কাওরে পেতে,
করতে পারবে আমাকেও বিসর্জন।
তুমি পারলে আমায় ফিরিয়ে দিতে,
পারলে জীবনের সব আশা ভালবাসা কেড়ে নিতে,
সেইদিন হতেই দেহ সাধনার করলাম প্রবেশ।
তোমার জন্যেই আজ এই আমার বৈরাগ্যের বেশ।
তোমারি জন্যে হয়েছি আমি তীলে- তীলে নিঃশেষ।
জীবনের এ শেষ প্রান্তে এসে,
তোমায় ভালবেসে,
করলাম তোমায় আবার করলাম প্রেম নিবেদন!
ত্রিশ বছর পর তোমায় দেখে আমার মুগ্ধ ত্রিনয়ন!
জীবনের এ শেষ প্রান্তে এসে,
তোমায় ভালবেসে,
এ মনে লাগলো নব শিহরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।