ভোরের আলোয়
- সুদীপ্ত সরকার ২৬-০৪-২০২৪

পূব আকাশের ওই লাল রবি ৷
এঁকে চলছে প্রকৃতির ছবি ৷
গাছের পাতার ফাঁকার মাঝে ৷
দিচ্ছে উঁকি আলোর লাজে ৷

ঝিকিমিকি লাগছে দেখে ৷
যখন নীরে পড়ল ঝুঁকে ৷
এদিক-সেদিক মাতাল হাওয়া ৷
নাচছে তাতে দ্রুমের ছায়া ৷

সবুজ নগের বড়ো পাতায় ৷
হরিত্‌ দূর্বা নিত্যি লুকায় ৷
নানান রূপে সাজে প্রকৃতি ৷
যতক্ষণ রহে আলোর স্বীকৃতি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।