দু-দিনের বৃষ্টি
- সুদীপ্ত সরকার ২৯-০৩-২০২৪

দু'দিন ধরে বৃষ্টি চলছে ৷
অথৈ নীরে মাছেরা নাচছে ৷
ব্যাঙেরা গলা ফুলিয়ে ডাকছে ৷
প্রকৃতি চির সবুজে সাজছে ৷

পুকুর,নদী যাচ্ছে ভরে ৷
কৃষক ক্ষেতে চাষটি করে ৷
কৃষ্ণ মেঘ আকাশ জুড়ে ৷
বিদ্যুত্‌ মাঝে গাইছে সুরে ৷

বৃষ্টির অজুহাতে বিদ্যালয় ছুটি ৷
দিবসে খিচুড়ি,রাত্রে রুটি ৷
থেকে থেকে মুশলের গর্জন ৷
টিনের ঘরে শব্দের বাজন ৷

নানা রকম শব্দ শুনে ৷
ভালো লাগে বর্ষা মনে ৷
তিমির রাতের স্নিগ্ধা মায়ায় ৷
জেগে থাকা বিষম দায় ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।