একটা শব্দ "মা"
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৪-০৪-২০২৪

একটা প্রিয় শব্দ "
জন্মের পর ই না শিখেই বলেছি।


মা "শব্দটি ।
কেউ শিখায়নি ,
তবু বলেছি।



মায়ের কাছেই শিক্ষা ।
প্রথম ভাষার দীক্ষা ।



মা যে আপন সবার।
মায়ের ভাষাও আপন আমার




রখন ভয় পাই।
হঠাৎ চিৎকার দেই।
মায়ের ভাষাটাই মুখে আসে।



কখনো কিছু জয় করে।
হঠাৎ যদি প্রকাশ করি আনন্দ।
মায়ের ভাষা গলা থেকে বের হয়।



মা "
এটাই যে রক্তের ভাষা,


মায়ের ভাষা ,
এটাই রক্তের ভাষা বুঝে।


প্রিয় শব্দ "মা"
প্রিয় কথা "মা"



মা যে হাসি ,
মা যে কান্না।


মা যে আত্মা।



আমি কি জানি ?



মাকেই দেখেছি প্রথম।
এই জগতে এসে।


মা যে রক্তে হিমোগ্লোবিন।
রক্তের ডি এন এ ।



মা যে সব ।
কি করে বাচবো।
একা একা ,


মা 'প্রিয় বাক্য
মায়ের ভাষাতেই সব প্রকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
০৩-০৩-২০১৭ ১৮:৩১ মিঃ

কি লেখেছি ""কি করে বুঝব।।কেউ মন্তব্য না করলে

almamun1996
২১-০২-২০১৭ ০০:৩১ মিঃ

মা """"মায়ের ভাষা