কি লেখার আছে?
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

ভাষার জন্য জীবন দিলো,
আমার মায়ের সন্তান।



কি লেখার আছে,
কলম দিয়ে কি লেখার আছে?



কলমের কালি কি পারবে?
রক্তের দাম দিতে,



কলম কি পারবে?
কালির পরিবর্তে রক্ত দিয়ে লেখতে,



রক্ত দিয়ে যে ভাষা দিয়ে গেলো,
সে ভাষা তো মায়ের।




মাকে তার সন্তান দিয়েছে।
একটা ভাষা দিয়েছে।
রক্তের বিনিময়ে।



মায়ের সন্তান,
মায়ের ভাষাকে "
করেছে মুক্ত ,

জীবন দিয়ে।






মা যেনো বলতে পারে।
বলতে পারে নিজের ভাষা ।


তাই জীবন দিল মায়ের সন্তান।





মাকে দিল একটা ভাষা।
একটা কাব্যভরা ভাষা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২১-০২-২০১৭ ০০:৩৯ মিঃ

কি লিখবো