এসেছে ফাগুন ডাক দিয়েছে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

এসেছে ফাগুন ডাক দিয়েছে মনের আঙিনায়,
রোজ সকালে বসন্তদূত গাহে আমের শাখায়।
পলাশ ফুলে ছেয়ে গেছে এ গাঁয়ের চারিধার,
ফাগুনের রং লেগেছে আজি বসন্তে এইবার।

আজি বসন্তে মৌমাছিরা, গুঞ্জন করে অবিরল,
সবুজ তরুর শাখেশাখে করে কলরব পিকদল।
ফাগুন হাওয়া দোলা দেয় চিত্তে পুলক জাগে,
যৌবনের মৌ-বনে আজ ফাগুনের রং লাগে।

বসন্তে আজি কিশলয় রাজি নব নব রূপে সাজে,
মধুরকণ্ঠে শুনি কলতান, জাগে মোর হৃদয়মাঝে।
উদাসী হাওয়া প্রাণে দেয় সাড়া স্পন্দিত নদীজল,
অজয়ের তীরে আসে একঝাঁক বন শালিকের দল।

রোদন ভরা বসন্ত মোর ভেঙে দিয়ে গেছে মন,
কুসুম কাননে কাঁদি হেথা আমি হারিয়ে প্রিয়জন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।