বাংলাকে ভালোবাসি
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

আমি বাংলা মাকে ভালোবাসি
তাই বাংলা ভাষায় গাই ,
আমি বাংলা ভাষায় খাই দাই
আর বাংলার মাটি মাখি ।
আমি বাংলা সংস্কৃতিকে
আমার হৃদয়ে জড়িয়ে রাখি ।
আমি তফাত করি না বাংলা মা
আর ভারতমাতার মাঝে ,
আমি বাংলা ভাষাকে রেখেছি
তবুও আমার সকাল সাঁঝে ।
আমি ভ্রমণ করেছি ভারতবর্ষ
বাংলা আমার প্রাণের হর্ষ ।
বাংলা আমার মাতৃভূমি ,
ভারত আমার দেশ ;
আমি যতবার বলি অন্য ভাষা
বাংলা পায় যে ক্লেশ ।
বাংলা ভাষাই গর্ব আমার ,
বাংলা প্রাণের বাণী ।
বাংলাতে আমি কথা বলি ;
আর বাংলা আমার লেখনী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।