বাঙলা ভাষা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

বাঙলা ভাষা অবগুণ্ঠন দিয়ে
চলা-ফেরা করে
অপাঙ্গ দৃষ্টিতে আর কোন বাঙালির পানে চায় না?
বাঙলা ভাষার মুখে হাসি নেই
বদন খানি শুকে গেছে,
বাঙলা ভাষার বক্ষপঞ্জর চুড়চুড়ে হয়ে গেছে
অলক্ত পায়ে বাঙলা ভাষা আগের মতো তাক ধিন ধিন নাচে না!
বাঙলা ভাষা আজ বড় অসহায়
সালাম,বরকত,রফিক,জব্বার,
অলক্ত দিয়ে বাঙলা ভাষা চরণ রাঙ্গিয়ে দিয়েছিল,
কিন্তু আজ তারা নেই তাই বাঙলা ভাষা
আগের মতো নাচে না!
বাঙলার ভাষার চোখে পিচুটি জমেছে
ভাল-মন্দ কিছু দেখতে পারে না
সব সময় চোখ খস খস করে।
বাঙলার ভাষার শরীরের আগের মতো চিকনাই নেই!
শুভ্র হয়ে গেছে
বাঙলা ভাষা আর রঙ্গ মেখে সঙ্গ সাজে না।
বাঙলা ভাষার রুপ-যৌবন কিছু নেই
হাড্ডিসার
বার্ধক্যের ফেমে বন্দি
তাই আর আগের মতো নিত্য করে না
অবগুণ্ঠন দিয়ে চলা-ফেরা করে...?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।