চাই জানতে
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

তুমি ডাইনী "
তুমি নষ্ট পিশাচ ,
তাতেও একটা সৌন্দর্য আছে,


তুমি নষ্ট "
জানি তোমার স্পর্শে -
নষ্ট হবো আমি ,



তোমার সেই টান তবু স্বর্গীয়।


তোমার অপবাদ মানুষের তৈরি
আমার বিবেক তা করে না বিশ্বাস।



মানবী তুমি ,
এই পৃথিবীর এক অলংকার ।
তোমার আছে কলংক অনেক।
একটু আমাকেও দাও।



ভার বহন করে দেখি।
সমাজের চোঁখে আমি দেখিনি ।
ভন্ড এ সমাজ "



অপবাদ নামক এক খাচাতে বন্দি।
তারা না জেনেও জানার অভিনয় করে।



আমি তেমন করবো না কখনো।






একটা অসত্য বার বার ছুটে
অপর মিথ্যার কাছে।
তবে সেটাকে আসো বর্জন করি।





তোমার মনের একটু শান্তি ,
দাও এই কবিকে।
কবি বড্ড একা।
ঠিক তোমার মতই।





জানতে চাই"
কোন ব্যাথাতে কাঁদছো তুমি "
কোন অপবাদ দিল মূর্খের দল।
কেন দিল সেই অপবাদ।



আমি করূণা করবো না।
করূণা করে করবোনা ছোট।

করবো না উপহাস।
যেমন করেছে সেইসব মূর্খরা।


আমি কে,
কাছে আসলেই বুঝবে ,
দূর থেকে নয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২২-০২-২০১৭ ১৮:০৫ মিঃ

ভাল করেই ।।সত্য