বলা হয়নি ভালোবাসি
- মমিনুল হক ১৮-০৪-২০২৪

বলা হয়নি ভলোবাসি
শেখ মমিনুর ইসলাম
/
তোমার সাথে হারিয়ে যাওয়ার কথা ছিলো
ভালোবাসার দাবী ছিল
সেই তুমি অথবা প্রেম
ঋতু পরিবর্তনের নিয়ম ধারায়
প্রথমে ধূলো জমেছে, তারপর নোনা জল, এরপর মরিচা।
.
যেদিন আলতা রাঙা পায়ে, লাল শাড়িতে সেজে ছিলে বধু
কাউকে দুখের নিরব কান্না শোনাতে পারি নাই
এখনো পারি না-
ভবিষ্যতেও পারবো না।
.
শুধু
উচ্চ স্বরে দুখের হাসি হাসবো,
লোক চক্ষুর আড়ালের ইতিহাসে।।
.
যদিও বা বলা হয়নি
হবেও না কখনো-
সব সম্ভবনার দুয়ার তো,
সেই দিনই তালা মেরেছে ব্যর্থ ধরা।
.
প্রথম যখন তোমার রূপ লাবণ্য দেখি
আমি অবাক হয়ে গিয়ে ছিলাম
নাহ্, এটা তুমি নও!
কখনোই না-
শত শত কথার মাধূর্যে
যে ছবিটি হৃদয়ের কালিতে আঁকা,
কেন মিলবে না-
সেখানেই হয়তো নব ভুল
দ্বিতীয় ভুল-
তোমাকে বলা হয়নি ভালোবাসি।
তৃতীয় ভুল-
প্রিয়া জড়াতে চাইনা, বেঁচে থাকার সামান্য আশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
২৩-০২-২০১৭ ০১:২২ মিঃ

বলা হয়নি ভালোবাসি