এসেছে ফাগুন রং লেগেছে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

এসেছে ফাগুন রং লেগেছে বন পলাশের গাছে,
আমের গাছে কোকিল ডাকে পুলকে হৃদয় নাচে।
তরুর শাখে কচি কচি পাতা বিহগের কলতান,
মহুল বনে মাদল বাজে মেতে ওঠে সবার প্রাণ।

শিমূল পলাশে রং ধরেছে ফুল ফোটে বনে বনে,
দলেদলে ধেয়ে আসে অলি ফলের মধু আহরণে।
পথের বাঁকে শালিকের ঝাঁক করে কত কোলাহল,
সোনা রোদ করে ঝিকিমিকি সুশীতল দিঘির জল।

নদীর ঘাটে নৌকাখানি বাঁধা সাদা বক আছে বসে,
রাশি রাশি কত শিমূল ফুল নদীজলে পড়ে খসে।
এসেছে ফাগুন কুসুম কাননে ধেয়ে আসে মধুকর,
দিন চলে যায়, মাস চলে যায়, আসে নতুন বছর।

এসেছে ফাগুন রং লেগেছে বসন্তের আগমনে,
বিশ্বভুবনে পুলক জাগে, ফুল ফোটে বনে বনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।