দুটি হাত
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

যখন বাতাস তোমার চুলে খেলা করছিল।
খোলা চুল গুলো ভাসছিল বাতাসে।


বাতাস যেন তোমার চুলে "
কি এক সৌন্দর্য পেয়েছে।



আমি তোমাকেই দেখছিলাম,
তোমার ডানে দাড়িয়ে ।
তোমার বামে দাড়িয়ে।



কি সেই রূপ ।
স্বর্গের চাইতেও শান্তি ছিল তোমার চোঁখে।


সমুদ্র হতে বাতাস ছিল প্রবাহমান।
সে বাতাস তোমার চুলে স্পর্শ করতে চায়।


তোমার ঠোটে স্পর্শ করতে চায় ।
তোমার কানে ' তোমার দেহে।



তুমি কিছু বলছিলে ।
অনেক কিছুই বলছিলে।
আমি মন্ত্রমুগ্ধ হয়ে শুধু শুনেছি
তোমার ঠোটের দিকে তাকিয়ে।
কি সে স্বর্গীয় সুখ।
জানো কি তুমি?




তুমি একবার হাসলে,
হাসির সুরে মুগ্ধ হল প্রকৃতি।
তুমি চুপ রইলে , মুখের কথা বন্ধ করে।














তুমি হাটলে আমার হাতটা ধরে।
হাতের উপর হাতটা রেখে।
আঙ্গুলের সাথে আঙ্গুলের কি গভীর প্রেম।



দুজন হেটেছি অনেক্ষন।
যেখানে রাস্তা শেষ হল।










তার পর অনেকদিন তোমাকে দেখিনি
তোমাকে দেখিনি বহু বছর চলে গেল।
হঠাৎ একদিন দেখলাম তোমাকে।

তুমি আমাকে দেখছো।
একটি অপরিচিত ব্যক্তির মত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

alimulazim
২৪-০২-২০১৭ ০৩:১২ মিঃ

স্বর্গের সুখ সম্পর্কে আপনার কোন ধারনা আছে, কথা কথা স্বর্গের স্বর্গের সুখ বলছেন
কবিতার লাইন গুলো সংশোধন করুন

alimulazim
২৪-০২-২০১৭ ০৩:১২ মিঃ

স্বর্গের সুখ সম্পর্কে আপনার কোন ধারনা আছে, কথা কথা স্বর্গের স্বর্গের সুখ বলছেন
কবিতার লাইন গুলো সংশোধন করুন

alimulazim
২৪-০২-২০১৭ ০৩:১২ মিঃ

স্বর্গের সুখ সম্পর্কে আপনার কোন ধারনা আছে, কথা কথা স্বর্গের স্বর্গের সুখ বলছেন
কবিতার লাইন গুলো সংশোধন করুন

alimulazim
২৪-০২-২০১৭ ০৩:১০ মিঃ

স্বর্গের সুখ সম্পর্কে আপনার কোন ধারনা আছে, কথা কথা স্বর্গের স্বর্গের সুখ বলছেন
কবিতার লাইন গুলো সংশোধন করুন

M2_mohi
২৪-০২-২০১৭ ০০:০৯ মিঃ

অনেক সুন্দর কাব্য রোষে আমি মুগ্ধ

almamun1996
২৩-০২-২০১৭ ২২:৩৮ মিঃ

যাও যাও