উত্তরণ
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

সস্তা মালে বস্তা ভরে-
খাস্তা ছাড়া লাভ নাই,
ত্রস্ত রবি অস্ত গেলে-
মস্ত ভুলে অক্কা পাই!
দস্তাবেজে দস্তখত রেখেছেন যে মালিক সাঁই!

গস্ত করে গোস্ত কিনে-
ব্যস্ত রেখে পানাগার,
আস্ত দেহ ন্যস্ত করে
হস্তে কিরে পাবি পার!
দস্তকেতে পস্তাবিরে পথহারা তুই কুলাঙ্গার!

স্বস্তি পাবি, খিস্তি ভুলে-
বস্তি গড়লে মরমে,
মস্তি করে শাস্তি পেয়ে,
বাস্তু ছাড়বি শরমে।
বস্তুগত নিস্তারের- উপায় তো নেই সম্ভ্রমে!

২১/২/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।