জেনে নাও
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৫-০৪-২০২৪

থাকুক তোমার প্রশ্ন।
উত্তর তোমার কাছেই আছে,

জেনে নাও নিজেই।
আমার কাছে কেন বৃথা?




আমি কি তোমার চাইতে বেশি জানি?
না তুমি অহংকারে সব করেছ নষ্ট।




বৃথা অহংকার করে ,
সব জান্তা সেঁজে বসে আছো।


নাকি তুমি বড্ড কৃপণ?
জানতে চাওনা ,মানতেও আছে মানা ।


তুমি যাই হও বাপু।

একটু বলে যেও।






তোমার মত মহাজন বহুদিন দেখিনি।
দেখিনি এ ভুবনে।


তোমার যেটা দুঃখ।
সেটা শুনতে তোমার ভাল লাগবেই না ।


তাই বলে অপরের সুখ কেন থামাবে?


তুমি চুন খেয়ে মুখ করেছ ছাই।
এখন মানুষকে দধি খেতেও করছ মানা।






কি আজব তোমার ভাবনা ।


আমি তাতে ভীত নই।



জেনে রেখো ।
এসব আমার অনেক জানা আছে।
হয়তো বা নেই।



তবু খোকা হয়েই ।
এইটুকু জেনেছি ।
দই আর চুন এক নয়।


এক হবে কেন?



তুমি আর আমি কি এক?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৪-০২-২০১৭ ০৯:০২ মিঃ

জানো বুঝ,,,তার পর অপরকে বুঝাতে আসো